Wellcome to National Portal
মেনু নির্বাচন করুন
Main Comtent Skiped

শিরোনাম
মহান বিজয় দিবস-২০২৩ উপলক্ষ্যে ইন-সার্ভিস ট্রেনিং সেন্টার, রাজশাহী’তে শিশুদের চিত্রাঙ্কন প্রতিযোগীতা
বিস্তারিত

          আজ ১৬ই ডিসেম্বর, ২০২৩ খ্রি. ইন-সার্ভিস ট্রেনিং সেন্টার রাজশাহী’তে শিশুদের জন্য চিত্রাঙ্কন প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানের আয়োজন করা হয়। উক্ত চিত্রাঙ্কন প্রতিযোগীতায় রেঞ্জ কার্যালয়, জেলা পুলিশ, রাজশাহী, পিবিআই, রাজশাহী, নৌ-পুলিশ, টুরিস্ট পুলিশ, সিআইডি, আরআরএফ রাজশাহী মেট্রোপলিটন পুলিশে কর্মরত পুলিশ সদস্যের সন্তানগণ চিত্রাঙ্কন প্রতিযোগীতায় অংশগ্রহণ করেন।


          উক্ত প্রতিযোগীতায় (১ম হতে ৩য় শ্রেণীর ছাত্র/ছাত্রীদেরকে গ্রুপেযে কোন বিষয় সম্পর্কে)   (৪র্থ হতে ৫ম শ্রেণীর ছাত্র/ছাত্রীদেরকেগ্রুপে ‘মুক্তিযুদ্ধ ও বাংলাদেশ’ সম্পর্কে) এবং (৬ষ্ঠ হতে ৮ম শ্রেণীর ছাত্র/ছাত্রীদেরকেগ্রুপে ‘মুক্তিযুদ্ধ ও বঙ্গবন্ধু’) সম্পর্কে চিত্রাঙ্কন প্রতিযোগীতায় অংশগ্রহণের জন্য বলা হয় এই প্রতিযোগীতায় প্রায় সত্তর এর অধিক ছাত্র/ছাত্রী অংশগ্রহণ করেন চিত্রাঙ্কন প্রতিযোগীতায় অংশগ্রহণকৃত ছাত্র/ছাত্রীদের চিত্রাঙ্কন শহিদ ডিআইজি মামুন মাহমুদ পুলিশ লাইন্স স্কুল এন্ড কলেজের ০১ জন আর্ট প্রশিক্ষক দ্বারা মূল্যায়ন করা হয়


        শিশুদের চিত্রাঙ্কন প্রতিযোগীতায় বিজয়ী ছাত্র/ছাত্রীদের পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজশাহী রেঞ্জের সম্মানিত অ্যাডিশনাল ডিআইজি (প্রশাসন ও অর্থ), জনাব ফয়সল মাহমুদ, পিপিএম, মহোদয়। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জনাব মোহাম্মদ শাহজাহান মিয়া, পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ), রেঞ্জ কার্যালয়, রাজশাহী।

          অনুষ্ঠানে প্রধান অতিথি মহোদয় তাঁর বক্তব্যে অমর একুশে ফেব্রুয়ারিকে সমস্ত বাংলা ভাষা ব্যবহারকারী জনগণের জন্য গৌরবোজ্জ্বল একটি দিন হিসেবে আখ্যায়িত করেন। তিনি বলেন অমর একুশের চেতনা তথা নিজস্ব ভাষা, সংস্কৃতি, ঐতিহ্য আর গৌরবময় ইতিহাসকে প্রজন্ম থেকে প্রজন্মের মাঝে ছড়িয়ে দিতে হলে প্রয়োজন সচেতনতা, সঠিক ইতিহাসকে জানা এবং সুস্থ সাংস্কৃতিক চর্চা করা। আমাদের ভবিষৎ প্রজন্ম যাতে নিজের ভাষার ইতিহাসকে জানার পাশাপাশি এ পৃথিবীর সকল ভাষাকে সম্মান করতে শেখে সে লক্ষ্যে সবাইকে যার যার অবস্থান থেকে কাজ করতে হবে। সেই সাথে অ্যাডিশনাল ডিআইজি (প্রশাসন ও অর্থ) মহোদয় সুন্দর একটি ব্যতীক্রমধর্মী সৃজনশীল অনুষ্ঠান আয়োজন করার জন্য ইন-সার্ভিস ট্রেনিং সেন্টার, রাজশাহীকে ধন্যবাদ জ্ঞাপন করেন।

          অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ইন-সার্ভিস ট্রেনিং সেন্টার, রাজশাহী সম্মানিত কমান্ড্যান্ট (পুলিশ সুপার) জনাব মোহাম্মদ তারিকুল ইসলাম। অনুষ্ঠানটির সঞ্চালকের ভূমিকায় ছিলেন জনাব কামরুন নাহার, অতিরিক্ত পুলিশ সুপার, ইন-সার্ভিস ট্রেনিং সেন্টার, রাজশাহী। এছাড়াও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে রেঞ্জ কার্যালয়, রাজশাহী, জেলা পুলিশ, রাজশাহী ও রাজশাহী মেট্রোপলিটন পুলিশের উর্ধ্বতন কর্মকর্তা, এবং ইন-সার্ভিস ট্রেনিং সেন্টার, রাজশাহী’র অফিসার ফোর্সসহ প্রতিযোগীতায় অংশগ্রহণকৃত শতাধিক ছাত্র/ছাত্রী ও তাদের অভিভাবকগণ উপস্থিত ছিলেন।

ছবি
ডাউনলোড
প্রকাশের তারিখ
16/12/2023
আর্কাইভ তারিখ
31/12/2023